উম্মাহ মার্টের শর্তাবলী
  1. শর্তাবলী স্বীকৃতি
    Ummah Mart ওয়েবসাইট ব্যবহার করে থাকেন , তাহলে আপনি এই শর্তাবলী মেনে আমাদের পরিষেবা গ্রহন করতে হবে। আপনি যদি এই শর্তাবলীর কোন অংশের সাথে একমত না হন তবে দয়া করে আমাদের পরিষেবা ব্যবহার করা থেকে বিরত থাকুন৷
  2. যোগ্যতা
    আমাদের পরিষেবা ব্যবহার করার জন্য আপনার বয়স কমপক্ষে 18 বছর হতে হবে।
  3. পণ্যের তথ্য
    Ummah Mart তাদের ই-কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন ধরণের পণ্য সরবরাহ করে। পণ্যের বিবরণ, ছবি এবং মূল্য সহ অন্যান্য তথ্য যথাসাধ্য সঠিকভাবে দেওয়া হয়। আমরা যথাযথ নিশ্চয়তা বজায় রাখার চেষ্টা করি, তবে ত্রুটি ঘটতে পারে। Ummah Mart যেকোনো ত্রুটি সংশোধন এবং প্রয়োজন অনুসারে পণ্যের তথ্য আপডেট করার অধিকার রাখে।
  4. অর্ডার এবং পেমেন্ট
    আপনি যখন উম্মাহ মার্টের মাধ্যমে একটি অর্ডার দেন, আপনি সঠিক এবং সম্পূর্ণ তথ্য প্রদান করতে সম্মত হন। আপনার ক্রয় নিশ্চিত করার মাধ্যমে, আপনি স্বীকার করেন যে আপনি ক্রেডিট/ডেবিট কার্ড বা অর্থপ্রদানের পদ্ধতির অনুমোদিত ব্যবহারকারী। উম্মাহ মার্ট তার বিবেচনার ভিত্তিতে অর্ডার বাতিল, পরিষেবা প্রত্যাখ্যান বা অ্যাকাউন্ট বন্ধ করার অধিকার সংরক্ষণ করে।

    আমরা গ্রাহকের কাছ থেকে পণ্যের মূল্য অগ্রিম চার্জ করি না। যদি কেউ অগ্রিম অর্থপ্রদান সহ একটি অর্ডার দেয় এবং আমরা কোনো ভাবে যদি পণ্য সরবরাহ করতে ব্যর্থ হই, তবে অর্থপ্রদান দুই কার্যদিবসের মধ্যে ফেরত দেওয়া হবে। যেহেতু আমরা গ্রাহকের কাছ থেকে সরাসরি কোনো অগ্রিম অর্থ গ্রহণ করি না, সেহেতু অগ্রিম পেমেন্টর অর্ডার বাতিলের ক্ষেত্রে, আমরা ০২ কার্যদিবসের মধ্যে গ্রাহককে অর্ডারের সম্পূর্ন টাকা রিফান্ড করে দেওয়া হবে।
  5. শিপিং এবং ডেলিভারি 
    • ক্যাশ অন ডেলিভারি (COD): ক্যাশ অন ডেলিভারি সকল অর্ডারের ক্ষেত্রে প্রযোজ্য হবে । ডেলিভারি ম্যান থেকে পন্য রিসিভ করে মুল্যে পরিশোধ করার সুযোগ রয়েছে ।
    • অনলাইন পেমেন্ট: কোম্পানির নীতি অনুযায়ী, গ্রাহকরা যেকোনো পরিমাণের অর্ডারের জন্য অনলাইনে পেমেন্ট করার সুযোগ পাবেন। অনুমোদিত অনলাইন পেমেন্ট পদ্ধতিগুলো অর্ডার ফর্মে উল্লেখ করা থাকবে।
    • ডেলিভারি চার্জ: প্রোডাক্টের প্রকার/ধরনের উপরে নির্ভর করে ডেলিভারি চার্জ পরিবর্তন হতে পারে। কিছু নির্দিষ্ট প্রোডাক্টের জন্য ডেলিভারি চার্জ অগ্রিমভাবে প্রদান করতে হবে।
    • অগ্রিম পেমেন্ট: নির্দিষ্ট কিছু পণ্যের জন্য, নিরাপত্তাজনক ব্যবস্থা হিসেবে অগ্রিম পেমেন্ট বা বুকিং মূল্য প্রদান করা বাধ্যতামূলক। এই প্রয়োজনীয়তা নিশ্চিত করে যে পণ্যটি গ্রাহকের জন্য সংরক্ষিত থাকবে।
    • ডেলিভারি সময়সীমা: ঢাকার মধ্যে, অর্ডারগুলো সাধারণত ১-৩ দিনের মধ্যে ডেলিভারি দেওয়া হয়, এবং ঢাকার বাইরের, ডেলিভারি সাধারণত ৩-৫ দিন সময় নেয়া তবে, তৃতীয় পক্ষের ডেলিভারি সিস্টেম বা জাতীয়/সরকারি ছুটির কারণে কখনও কখনও ডেলিভারি আরও বেশি সময় লাগতে পারে।
    • বাতিলকরণ: উম্মাহ মার্ট বিভিন্ন কারণে প্রেরণের আগে যেকোনো অর্ডার বাতিল করার অধিকার সংরক্ষণ করে, যেমন ভুল মূল্যায়িত পণ্য, স্টকে নেই এমন পণ্য, মেয়াদ উত্তীর্ণ পণ্য, ত্রুটিযুক্ত পণ্য, বা ভুল তথ্য বা বিবরণী যুক্ত অর্ডার ইত্যাদি কারনে কোনো অর্ডার ডিসপ্যাচের আগে বাতিল করা হতে পারে। কারিগরি ত্রুটি বা অন্য কোনো বৈধ কারণেও বাতিল হতে পারে।
    • রিফান্ড সময়সীমা: অর্ডার বাতিল হলে, ঐ অর্ডারের জন্য প্রদত্ত পেমেন্ট ০২ থেকে ০৩ কার্যদিবসের মধ্যে ফেরত দেওয়া হবে। তবে, অতিপ্রাকৃত ক্ষেত্রে, রিফান্ড প্রক্রিয়াকরণে আরও বেশি সময় লাগতে পারে।
  6. রিটার্ন এবং রিফান্ড
    সহজে পণ্য রিটার্ন করার জন্য, নিশ্চিত করুন যে ফেরত দেওয়া পণ্য নিম্নলিখিত শর্তাবলী পূরণ করে:
    * আমরা জোরালো পরামর্শ দিচ্ছি যে, ডেলিভারি গ্রহণের আগে, ডেলিভারি ম্যানের উপস্থিতিতে আপনি পুঙ্খানুপুঙ্খভাবে আপনার পণ্যগুলি পরীক্ষা করুন।
    * ডেলিভারি দেওয়া পণ্য সম্পর্কিত যেকোনো উদ্বেগ বা অভিযোগ ডেলিভারি ম্যানের উপস্থিত থাকাকালীন উত্থাপন এবং নথিবদ্ধ করা আবশ্যক। ডেলিভারি ম্যান চলে যাওয়ার পর, আমরা প্রাপ্ত পণ্যের অবস্থা বা সঠিকতার সাথে সম্পর্কিত কোনো অভিযোগ বা দাবি গ্রহন করতে সক্ষম হব না।
    * পণ্য রিটার্নের ক্ষেত্রে, আমরা চাই যে আইটেমটি অব্যবহৃত এবং ঠিক সেই অবস্থায় থাকবে যেমনটি আপনি পেয়েছিলেন। অতিরিক্তভাবে, এটির সাথে মূল প্যাকেজিং থাকতে হবে। মনে রাখবেন যে, আইটেমটি ব্যবহার বা ক্ষতির কোনো লক্ষণ দেখা গেলে , আমরা এক্সচেঞ্জ বা রিটার্ন অনুরোধ এর সাথে এগিয়ে যেতে সক্ষম নাও হতে পারি।

    এই নীতিমালা নিশ্চিত করে যে আমরা আপনার এক্সচেঞ্জের অনুরোধ কার্যকরভাবে প্রক্রিয়াজাত করতে এবং সর্বোত্তম সম্ভাব্য সেবা প্রদান করতে সক্ষম। এই গাইডলাইনগুলি বজায় রেখে রিটার্ন অনুরোধ করার জন্য আমরা প্রশংসা করি, কারণ এগুলি আমাদের পণ্যের গুণমান এবং সততা বজায় রাখতে এবং আপনাকে একটি সন্তোষজনক এক্সচেঞ্জের অভিজ্ঞতা প্রদানে সাহায্য করে।
  7. ব্যবহারকারীর অ্যাকাউন্ট
    আমাদের সেবার কিছু নির্দিষ্ট সুবিধা অ্যাক্সেস করার জন্য, আপনাকে একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করতে হতে পারে। আপনি আপনার অ্যাকাউন্টের তথ্যের গোপনীয়তা বজায় রাখার জন্য দায়ী এবং আপনার অ্যাকাউন্টের অধীনে ঘটে যাওয়া সমস্ত কার্যকলাপের জন্য দায় স্বীকার করতে সম্মত হন।
  8. মেধা সম্পত্তি
    ওয়েবসাইটে থাকা সকল কন্টেন্ট, ট্রেডমার্ক এবং মেধা সম্পত্তি উম্মাহ মার্টের সম্পত্তি। উম্মাহ মার্টের স্পষ্ট লিখিত অনুমতি ছাড়া আমাদের সেবা থেকে কোনো কন্টেন্ট পুনঃপ্রস্তুত, বিতরণ বা ব্যবহার করতে আপনি সম্মত নন।
  9. গোপনীয়তা
    আপনার গোপনীয়তা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা কীভাবে আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ, ব্যবহার এবং সুরক্ষা করি সে সম্পর্কিত তথ্যের জন্য আমাদের গোপনীয়তা নীতি দেখুন।
  10. সরকারি আইন
    এই শর্তাবলী বাংলাদেশের আইন দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই শর্তাবলী থেকে বা এর সাথে সম্পর্কিত যেকোন বিরোধ বাংলাদেশের আদালতের এখতিয়ারের অধীন হবে।
  11. পরিবর্তন
    উম্মাহ মার্ট যেকোনো সময় এই শর্তাবলী আপডেট, পরিবর্তন বা সংশোধন করার অধিকার সংরক্ষণ করে।

    এই শর্তাবলী সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা উদ্বেগ থাকলে, অনুগ্রহ করে আমাদের সাথে contact@ummahmartbd.com এ যোগাযোগ করুন।